ঢাকা, ||

বরিশালে কোচিং সেন্টারে জেলা প্রশাসনের হানা



বরিশাল

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৯

সোহেল আহমেদ : আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সরকারের শিক্ষামন্ত্রীর পুর্বঘোষিত নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে বরিশাল-জেলা প্রশাসন কতৃপক্ষ। বরিশালের কচিং সেন্টারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করে আজ সংশ্লিষ্ট প্রতিষ্টানের শিক্ষক,মালিক ও শিক্ষার্থিদের পাবলিক পরীক্ষার সময়ে কচিং চালু রাখার নেতিবাচক দিক উল্লেখ করে সতর্ক করা হয়েছে।

রবিবার ২৭ জানুয়ারি বিকেলে হঠাৎ নগরের বিভিন্ন কচিং সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী মেজিট্রেট মো: মোজাম্মেল হক চৌধুরী। প্রসঙ্গে জানতে চাইলে এ প্রতিবেদককে তিনি বলেন,শিক্ষামন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আমরা অভিযান অব্যহত রাখব। কোনো ধরনের কচিং আগামি একমাস বন্ধ থাকবে। কেউ অমান্য করলেই ব্যাবস্থা। এমনকি ছুটির পর স্কুল কক্ষে বসেও কোনো শিক্ষক পড়াতে পারবেনা বলে জানান নির্বাহী মেজিট্রেট।

জানা গেছে,আজ ২৭ জানুয়ারি থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত শিক্ষামন্ত্রনালয় থেকে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। চলতি বছরের ২ ফেব্রুয়ারি শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা। এতে প্রশ্নফাঁস রোধে মাসব্যাপী কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এবার সারা দেশ থেকে ২১ লাখ ৩৭ হাজার ৩৬০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। প্রশ্নপত্র ফাঁস রোধে এ পদ্ধতি গ্রহন করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনার সময়ে বেশ কয়েকটি কচিং সেন্টার খোলা পাওয়া গেলেও সংবাদ পেয়ে অন্যরা তাৎক্ষনিক বন্ধ করে দেয় বলে জানা গেছে।