ঢাকা, ||

বাকেরগঞ্জে জীবন সিংহ মডেল স্কুল “শতবর্ষের যত প্রাণ-পুনর্মিলনে চির অম্লান”



বরিশাল

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৯

সোহেল আহমেদ : শতবছর পা দিয়েছে বাকেরগঞ্জের জীবন সিংহ মডেল হাইস্কুল। তাই ২৫ জানুয়ারি শুক্রবার সকাল ১১ টায় শুরু হয় দুদিন ব্যাপী চলছে শতবছর পূর্তি উদযাপন। সেখানে প্রধান অতিথির বক্তব্যে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়ার রহমান বলেন,একটি স্কুলের সফলতা ব্যর্থতা নির্ভর করে ওই স্কুলের পাঠদানকারী শিক্ষকবৃন্দ এবং তাদের হাতে গড়া শিক্ষার্থীদের উপর। শিক্ষক ভালো পাঠদান করালে শিশুদের মেধার বিকশিত হতে সক্ষম। আর আদর্শবান শিক্ষার্থীরাও শিক্ষক ও স্কুলের প্রতি আন্তিরক হয়। এভাবে আদর্শবান ছাত্র শিক্ষকদের আন্তরিক প্রচেস্টায়

অনুষ্ঠানের স্লোগান ছিলো “শতবর্ষের যত প্রাণ-পুনর্মিলনে চির অম্লান” এমন স্লোগান নিয়ে শুরু হয় অনুষ্টান। জমকালো আয়োজনের অনুস্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: ইউনুস,বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম চুন্নু, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী সালেহ মুসতানজিল, সহকারী কমিশনার (ভুমি) ঊমি ভূমিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ লোকমান হোসেন ডাকুয়া, আহবায়ক শতবছর পূর্তি উদযাপন কমিটি এবং মেয়োর বাকেরগঞ্জ পৌরসভা, বিভিন্ন অতিথি বৃন্দ ও স্কুলের বর্তমান এবং সাবেক শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে বেলুন এবং পায়রা উড়িয়ে শতবছর পূর্তি উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক। এসময় তিনি স্কুলটির সফলতা কামনা করে এটি একদিন হাজার বছরে পা দিবে বলে আশা প্রকাশ করেন।